শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

অত্যাচারী শাষণের বিরুদ্ধে সংগ্রামের প্রতীক ত্বকী : জোনায়েদ সাকি

প্রকাশিত: ১২ জুলাই ২০১৮  

যুগের চিন্তা ২৪ ডটকম : তানভীর মোহাম্মদ ত্বকী সন্ত্রাসী আধিপত্য, দখলদারিত্ব এবং অত্যাচারী শাসনের বিরুদ্ধে সংগ্রামের প্রতীক বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক তরুণ রাজনীতিবীদ জোনায়েদ সাকি। ত্বকীর ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে যুগের চিন্তা ২৪ ডটকমকে দেয়া একান্ত সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।

 


তিনি আরো বলেন, ত্বকী হত্যার বিচারের মধ্য দিয়ে এ ধরনের সকল সন্ত্রাসী তৎপরতা ও বিচারহীনতার বিরুদ্ধে লড়াইটাকে এগিয়ে নিতে হবে।
সরকার ত্বকীর হত্যাকারীদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে এমন অভিযোগ করে তিনি বলেন, ত্বকী হত্যা তদন্তে স্পষ্টভাবে সামনে চলে এসেছে কারা এই নৃশংস হত্যাকান্ডের সাথে যুক্ত। যেহেতু হত্যাকারী সকলেই সরকার দলীয় তাই সরকারের পৃষ্ঠপোষকতার কারণেই হত্যাকারীরা প্রকাশ্যে দাপটের সাথে ঘুরে বেড়াচ্ছে। জনগণের ঐক্যবদ্ধ অংশগ্রহণের মধ্যে দিয়েই এ বিচারের দাবী এবং সন্ত্রাস ও বিচারহীনতার বিরুদ্ধে আন্দোলন এগিয়ে নিতে হবে। শুধু মাত্র জনগণের ঐক্যবদ্ধতার মধ্য দিয়েই এই সন্ত্রাস ও গডফাদারের নির্মূল সম্ভব।

 


উল্লেখ্য, ৬ মার্চ ত্বকী হত্যাকান্ড ও বিচারহীনতার ৪ বছর পূর্তী পালন করা হয়। এতে গণ-সংহতি আন্দোলন কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর জন্য গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক তরুণ রাজনীতিবীদ জোনায়েদ সাকি নারায়ণগঞ্জে আসেন। এ সময়ে তিনি যুগের চিন্তা ২৪ ডটকমের প্রতিনিধি শিমুল মোহাম্মদের সাথে একান্ত আলাপকালে এসব কথা বলেন। ওই সময় তার সাথে সংগঠনের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য তরীকুল সুজন, জেলা সদস্য সচিব অঞ্জন দাস সহ ছাত্র ফেডারেশন ও নারী সংহতির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর