শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

বন্ধ হতে পারে টিকটক !

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ফেসবুক, হোয়াটসঅ্যাপের পর এখন জনপ্রিয়তার শীর্ষে রয়েছে টিকটক অ্যাপ। যার মাধ্যমে বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার ডায়লগসহ নানা রকম মজাদার অডিও-র সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায়।

 

২০১৮ সালে সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপগুলোর মধ্যে প্রথম দিকে রয়েছে টিকটক। এবার এই অ্যাপের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন অনেকেই। মঙ্গলবার ভারতের তামিলনাড়ুর বিধানসভায় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী এম মন্দিকন্দন জানিয়েছেন, টিকটক বন্ধ করার জন্য কেন্দ্রের কাছে সাহায্য চাইবে তামিলনাড়ু সরকার।

 

এর আগে টিকটক অ্যাপের বিরুদ্ধে প্রথম অভিযোগ আনেন তামিলনাড়ুর এআইডিএমকে নেতা ও বিধায়ক থামিমাম আনসারি। তাঁর অভিযোগ, এই অ্যাপ ভারতীয় সংস্কৃতি ধ্বংস করছে। বহু অভিভাবক ও সমাজকর্মী তাঁর কাছে এসে অভিযোগ জানিয়েছেন অ্যাপটির বিরুদ্ধে।

 

আনসারি আরও জানান, চীন কিংবা সৌদি আরবে এই সব অ্যাপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নিজস্ব পদ্ধতি রয়েছে। ভারত পারিবারিক সংস্কৃতির উপর বিশ্বাস করে। ছোট থেকেই শিশুদের এগুলো শেখানো হয়। কিন্তু টিকটিক-এ আজকাল অশ্লীল ভাবে নাচ করে সেই ভিডিও আপলোড করেন সবাই। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে দেশীয় সংস্কৃতি। ব্লু হোয়েল গেমের মতোই, টিকটক বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছেন তামিলনাড়ুর তথ্য ও প্রযুক্তি মন্ত্রী এম মন্দিকন্দনও।

এই বিভাগের আরো খবর