শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

গাঁজা খেয়ে হয়ে যান লাখপতি !

প্রকাশিত: ১০ মার্চ ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : আপনি কী ঘণ্টার পর ঘণ্টা বিছানায় শুয়ে থাকতে পারেন ? তাহলে আপনার জন্য টাকা আয়ের সুযোগ রয়েছে। 
এতটুকু পড়ে অবশ্য উল্লাসিত হবেন না। বিছানায় শুয়ে থাকার সঙ্গে আপনার আরো একটা ‘গুণ’ থাকতে হবে। আপনাকে বিভিন্ন ধরনের গাঁজা খেতে হবে।

 

তাহলে আপনি ৭০ দিনে আয় করতে পারেন ১৪.২৩ লাখ টাকা। হ্যাঁ, ঠিক পড়েছেন। শুধু শুয়ে ও গাঁজা খেয়ে ৭০ দিনে ১৪.২৩ লাখ টাকা আয় করা যাবে। আর এই সুযোগ দিচ্ছে ন্যাশনাল অ্যারোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন বা (NASA) ।


নাসা জানিয়েছে, ৭০ দিন কোনো অংশগ্রহণকারী শুয়ে এবং বিভিন্ন ধরনের গাঁজা খেয়ে কাটাতে পারলেই তাকে ওই পরিমাণ টাকা দেয়া হবে। তবে শুধু শুয়ে থাকা ও গাঁজা খাওয়ার পাশাপাশি ওই ব্যক্তি চাইলে অনলাইন গেমস খেলতে, স্কাইপ করতে পারেন। এমনকী, বইও পড়তে পারেন।


 
হেলথ কিউর সেন্টার জানিয়েছে, নাসা’র তিনটি উদ্দেশ্য রয়েছে। প্রথমত, মহাশূন্যে মহাকাশচারীদের শারীরিক পরিবর্তন এবং তার প্রভাব কী হয়। দ্বিতীয়ত, কোনো নির্দিষ্ট কাজ দিলে তাদের শরীর কীভাবে সাড়া দেবে। তৃতীয়ত, মানসিকভাবে কোনো বাধা সামনে এলে সেটা কীভাবে মোকাবিলা করা সম্ভব।

 

জানা গেছে, সবমিলিয়ে ওই পরীক্ষার জন্য অংশগ্রহণকারীদের ৯৭ দিন থেকে ১০৫ দিন থাকতে হতে পারে। প্রথম ১৩ থেকে ২১ দিন তারা সাধারণ চলাফেরা করতে পারবেন। কিন্তু, পরের ৭০ দিন স্রেফ শুয়ে থাকতে হবে।

 

নাসা-র এই অফারের পর রসিকতা করে অনেকে বলছেন, কে বলে যে শুয়ে থেকে টাকা আয় করা যায় না। এমনকী, গাঁজা খেয়েও টাকা আয় করা যায়। এই ধরনের অফার নাসা আগেও দিয়েছে।

এই বিভাগের আরো খবর